কেট মিডলটন

ক্ষমা চাইলেন ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন

ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন সেন্ট্রাল লন্ডনের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি আছেন। তিনি ব্রিটেনের লাস্যময়ী রাজকুমারী। রাজা চার্লসের বড় ছেলে যুবরাজ উইলিয়ামের স্ত্রী। কেট মিডলটন প্রিন্স উইরিয়াম দম্পতির তিন সন্তান রয়েছে।

বাকিংহাম রাজপ্রাসাদ জানিয়েছে, সম্প্রতি কেট মিডলটন এর একটি অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত ১০ থেকে ১৪ দিনের জন্য হাসপাতালে থাকতে হবে রাজকুমারী কেট মিডলটনকে।

ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন এর পেটে অস্ত্রোপচার

কেট মিডলটন এর পেটের অংশে অস্ত্রোপচার করতে হয়েছে। কী সমস্যা তা সুস্পষ্ট করে না জানালেও রাজকুমারীর অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানায় বাকিংহাম প্যালেস।

তবে চিকিৎসকরা জানায়, কেট মিডলটন কে আপাতত কমপক্ষে ১০ দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে। তবে কেট মিডলটনকে শারীরিক পরিস্থিতি অনুযায়ী হাসপাতালে রাখার সময় ১৪ দিনও বাড়তে পারে।

ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন কে নিয়ে রহস্য ছড়িয়ে পড়েছে

রাজকুমারী কেট মিডলটন এর ঠিক কী হয়েছে, কেন এই অস্ত্রোপচার, এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সর্বমহলে। যেহেতু ব্রিটিশ রাজকুমারী তাকে নিয়ে রহস্য ছড়িয়ে পড়েছে।

সপরিবারে কেট মিডলটন
প্রিন্সেস কেট মিডলটন, প্রিন্স উইলিয়াম, প্রিন্স লুইস, প্রিন্সেস শার্লট ও প্রিন্স জর্জ

বাকিংহাম প্যালেস যেমন এ ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানায়নি। তেমনই উইলিয়াম ও কেট মিডলটন সপরিবারে যে প্রাসাদে থাকেন সেই কেনসিংটন প্যালেসও এ ব্যাপারে কিছু বলছে না।

আরও পড়ুন: বিয়ে করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন

শুধু জানা যায়, কেট মিডলটন এর এই অস্ত্রোপচার পূর্বপরিকল্পিত। আগে থেকেই এই অস্ত্রোপচারের ব্যাপারে চিকিৎসকের পরামর্শ নিচ্ছিলেন রাজকুমারী কেট মিডলটন। চিকিৎসকদের পরামর্শ মোতাবেকই তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

স্বামী উইলিয়ামও থাকতে পারেননি হাসপাতালে

ষোল জানুয়ারি লন্ডন ক্লিনিকে ভর্তি করা হয় কেট মিডলটনকে। এরপর থেকে ক্লিনিকের বাইরে দেখা যায় কড়া প্রহরা। তবে অস্ত্রপচারের সময় কেট মিডলটন এর সাথে তাঁর স্বামী যুবরাজ উইলিয়াম থাকতে পারেননি বলে জানা গেছে।

কেট মিডলটন এর তিন সন্তানকেও সময় মতো স্কুলে পাঠানো হচ্ছে। তাদের প্রাত্যহিক কাজও স্বাভাবিকভাবে চলছে। অস্বাভাবিক যাতে কিছু না মনে হয় সেই জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেনের রাজপরিবার।

কেট মিডলটন এর কী ক্যানসার হয়েছে

কেট মিডলটন এর এই হঠাৎ হাসপাতালে ভর্তি হওয়া ও অস্ত্রোপচার নিয়ে শুরু হয় ক্যানসার এর গুঞ্জন। গুঞ্জন এর ডালপালা গজাতে থাকে চারদিকে। তবে ব্রিটেনের রাজপরিবারের ব্যক্তিগত বিষয় গোপনই থাকে।

কেট মিডলটন ও মেগান মার্কেল
২০১৮ সালে তৃতীয় সন্তান প্রিন্স লুইস অন্তসত্তা থাকাকালে কেট মিডলটন ও মেগান মার্কেল 

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে জানা যাচ্ছে, কেট মিডলটন এর ক্যানসার হয়নি। এ ব্যাপারে প্রশ্ন করা হলে রাজ পরিবারের ব্যক্তিগত স্বাস্থ্যের বিষয় তারা প্রকাশ্যে আনতে চান না বলে জানিয়েছেন কেনসিংটন প্যালেসের মুখপাত্র।

কেট মিডলটন এর ক্ষমা প্রার্থনা

তবে একই সঙ্গে কেনসিংটন জানিয়েছে, কেট এখন ভাল আছেন। যদিও কেনসিংটন প্যালেসের রেকর্ড বলছে আগামী বেশ কয়েক মাসের কেটের যাবতীয় সফর এবং সূচি বাতিল করা হয়েছে রাজ প্রাসাদের তরফে। বাতিল করা হয়েছে বিদেশযাত্রাও।

আরও পড়ুন: অভিনয় ছাড়লেন আনুষ্কা শর্মা!

পূর্ব ঘোষিত কর্মসূচিতে উপস্থিত থাকার কথা থাকলেও না থাকতে পারায় ব্রিটেনবাসীর কাছে ক্ষমা চেয়েছেন ব্রিটিশ রাজকুমারী কেট মিডলটন। আগামী ৩১ মার্চ ইস্টার সানডের পরে তিনি যাবতীয় অনুষ্ঠানে অংশ নিতে পারবেন বলে জানা গেছে।

স্বেচ্ছাসেবকদের কার্যক্রমে কেট মিডলটন

গত বছরের ১০ মার্চ হিজাব পরে যুক্তরাজ্যের ওয়েস্ট লন্ডনে অবস্থিত হেইস মুসলিম সেন্টারের কার্যক্রম পরিদর্শন করেছেন কেট মিডলটন ও প্রিন্স উইলিয়াম। তহবিল সংগ্রহকারী স্বেচ্ছাসেবকদের কার্যক্রম পরিদর্শন করেন এই দম্পতি।

তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য মুসলিম সেন্টারের উদ্যোগে ৩০ হাজার পাউন্ড সংগ্রহ করা হয়। মুসলিমদের স্বেচ্ছাসেবা কার্যক্রমে অভিভূত হয়ে সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান তারা।

‘তহবিল সংগ্রহে গত ৩০ বছরের রেকর্ড ভেঙে গেছে। মাত্র দুই ঘণ্টায় ১৮ হাজার পাউন্ড সংগ্রহ করেন তারা। সাধারণ সময়ে ১০-১২ হাজার পর্যন্ত সংগ্রহ করা যায়।’’ এমনটাই জানান স্বেচ্ছাসেবকরা।

তথ্যসূত্র: পিপল, ফক্স নিউজএনডিটিভি