সর্বোচ্চ আয় করা হলিউডের পাঁচ নায়ক

বিশ্ব চলচ্চিত্রে সবচেয়ে বড় ইন্ডাস্ট্রি হলিউড। মার্কিন যুক্তরাষ্ট্রের এই ইন্ডাস্ট্রিতে বছরজুড়ে হাজার কোটি টাকার ছবি নির্মিত হয়, আবার লগ্নিকৃত টাকা কয়েকগুণ লাভসহ উঠে আসে।

প্রভাবশালী এই ইন্ডাস্ট্রির বাজারের বিস্তৃতি প্রায় এক ট্রিলিয়ন মার্কিন ডলারের। এখানে কাজ করে খ্যাতি পাওয়া তারকাদের জনপ্রিয়তা দুনিয়াজুড়ে।

হলিউড’র নায়কদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক নিয়েই এই নিবন্ধ। ২০২২ সালের জরিপ অনুযায়ী একটি ছবির জন্য সর্বোচ্চ পারিশ্রমিক কিংবা অর্থ পাওয়া নায়কদের বিষয়ে তুলে ধরা হলো-

টম ক্রুজ:

এক নামে গোটা বিশ্বে পরিচিত টম ক্রুজ। সুদর্শন চেহারা, সাথে দুর্দান্ত অ্যাকশনে ভরপুর সিনেমার জন্য জনপ্রিয় টম। গেলো বছর মুক্তি পাওয়া ‘টপ গান: ম্যাভরিক’ সিনেমা থেকে তিনি ১০০ মিলিয়ন মার্কিন ডলার পান।

বাংলাদেশি মুদ্রায় ১ হাজার কোটি টাকা সমান হয় টম ক্রুজের। সিনেমাটির লাভের অংশ নেওয়ার জন্য এমন আকাশচুম্বী আয় হয়েছে টমের।

উইল স্মিথ:

অভিনয় দক্ষতায় প্রসিদ্ধ উইল স্মিথ। একটি অস্কার ও একটি গোল্ডেন গ্লোব রয়েছে তার প্রাপ্তির ঝুলিতে। জনপ্রিয় এই নায়কের একেকটি সিনেমার জন্য ৩৫ মিলিয়ন ডলার নেন, যা বাংলাদেশি টাকায় ৩৮২ কোটি ৪৮ লাখ।

লিওনার্দো ডিক্যাপ্রিও:

‘টাইটানিক’ দিয়ে খ্যাতি কুড়ান লিওনার্দো ডিক্যাপ্রিও। তবে পরবর্তী সময়ে অভিনয়সমৃদ্ধ অনেক সিনেমা বিশ্ববাসীকে উপহার দেন ডিক্যাপ্রিও।

সর্বোচ্চ আয় করা পাঁচ হলিউড নায়ক
বিশ্বের সর্বোচ্চ আয়কারী পাঁচ হলিউড নায়ক

তিনি হলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে অন্যতম। একবার অস্কারজয়ী এই অভিনেতা সিনেমা প্রতি ৩০ মিলিয়ন মার্কিন ডলার বা ৩২৭ কোটি ৮৪ লাখ টাকা নেন এই ড্যাশিং হিরো।

ব্র্যাড পিট:

হলিউডের সুদর্শন নায়কদের মধ্যে প্রথমেই উচ্চারিত হয় ব্র্যাড পিট’র নাম। অভিনয়গুণেও অনন্য পিট। যার সুবাদে দুইবার পেয়েছেন অস্কার। এই অভিনেতার পারিশ্রমিক ৩০ মিলিয়ন ডলার।

ট্রয় সিনেমায় অভিনয় করে বিশ্বজুড়ে আলোচিত হন পিট। এঞ্জেলিনা জোলির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার দীর্ঘদিন পর বিচ্ছেদে যান জনপ্রিয় এই হলিউড অভিনেতা।

ডোয়াইন জনসন:

রেসলিং জগতে ‘দ্য রক’ নামে তুমুল জনপ্রিয় ছিলেন ডোয়াইন জনসন। চলচ্চিত্রে এসেও পেয়েছেন সফলতা। একটি সিনেমার জন্য তিনি সাড়ে ২২ মিলিয়ন ডলার পারিশ্রমিক পেয়ে থাকেন, যা বাংলাদেশি মুদ্রায় ২৪৫ কোটি ৮৮ লাখ টাকার সমান।