এবার ‘বার্বি’ লুকে ভারতীয় রাজনীতিবিদরা

সারা দুনিয়ায় এখন ‘বার্বি’ নিয়ে মাতামাতি চলছে। এর মূল কারণ সম্প্রতি মুক্তি পাওয়া গ্রেটা গারইগের সিনেমা ‘বার্বি’। অনেকেই তাই গোলাপি পোশাকে ছবি পোস্ট করছেন।

এবার বার্বি অবতারে উপস্থিত হয়েছেন ভারতীয় রাজনীতিবিদরাও। তবে বাস্তবে নয়, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) জালে।

ভারতীয় রাজনীতিবিদদের দেখা মিলেছে ‘বার্বি’র রঙে গোলাপি আভায়। যা নেট দুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে।

ভারতের প্রথম সারির রাজনীতিবিদদের এমন লুক দেখে চমকে গেছেন সবাই। ছবিগুলো প্রকাশ্যে আসতেই তা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও বিজেপি নেতা অমিত শাহ

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার বট ‘মিডজার্নি’ যে কোনো চিন্তাকে ইমেজ বা ছবিতে পরিণত করতে সক্ষম।

কিছু ক্ষেত্রে আমরা যতটুকু না চিন্তা করতে পারি, তার থেকে বেশি সুন্দর করেই ছবি তৈরি করে দেয় এআই।

সেই ধারাবাহিকতায় ‘বার্বি’র লুকে গোলাপি স্যুটে দেখা গেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

মমতাকে দেখা গেছে হাই হিল আর বিজনেস স্যুটে। ফর্মাল লুকে রয়েছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে। তার গলায় আবার গোলাপি উত্তরীয়, চোখে রোদ চশমা।

সাদা শার্ট আর গোলাপি প্যান্টে হ্যান্ডসাম লুকে দেখা গেছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। তিনি সিনেমার নায়ক বনে গেছেন এআই এর সহায়তায়।

গলায় কয়েক ছড়া মালা পরে গোলাপি পোশাকে সাজিয়ে তোলা হয়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির কেন্দ্রীয় সভাপতি অমিত শাহকেও।

তার পরনে রয়েছে গোলাপি ধুতি-পাঞ্জাবি, আর হাফ কোট। দেখা বুঝার উপায় নেই যে তিনি বাস্তবের অমিত শাহ। সবই সম্ভব হয়েছে এআই’র জোরে।

বার্বিজ্বরে ভুগছে বলিউড তারকারা

এদিকে আবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একেবারে গোলাপি রেট্রো লুকে। হাতে তার ফুলের তোড়া। সব মিলিয়ে অন্য রকম কেজরিওয়াল।

এআই এর কল্যাণেই গোলাপি লং কোর্ট পরে গোলাপি গাড়ির সামনে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি। অফিসিয়াল ড্রেসের বদলে তাকে সাজানো হয়েছে গোলাপি ব্লেজারে।

সবশেষে লালু প্রসাদ যাদব, গোলাপি জ্যাকেট পরেই একপাল গরুর সামনে দাঁড়িয়ে রয়েছেন বলে দেখা গেছে।

হলিউডি সিনেমার দৌলতে গোটা দুনিয়া বর্তমানে গোলাপি-জ্বরে আক্রান্ত! বলিউড তারকা থেকে রাজনৈতিক ময়দানের ব্যক্তিত্বদেরও গোলাপি রঙে রাঙিয়ে তুলেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

‘বার্বি’ আসলে কি?

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পুতুলকে ঘিরে নির্মিত সিনেমা ‘বার্বি’। যে সিনেমায় রয়েছে এক ঝাঁক তারকা। আইকনিক ডল স্টোরি ‘বার্বি’কে সিনেমায় রূপ দিয়েছেন অস্কার মনোনীত পরিচালক গ্রেটা গেরউইগ।

বার্বি সাজে বার্বি মুভির প্রিমিয়ারে তারকারা

৩৯ বছর বয়সী এই নির্মাতা ‘লেডি বার্ড’ সিনেমার জন্য সেরা পরিচালকের অস্কার মনোনয়ন পেয়েছিলেন।

গ্রেটা গারউইগের পরিচালনায় নির্মিত ফ্যান্টাসি-কমেডি ধাঁচের ছবি ‘বার্বি’। যুক্তরাষ্ট্রে মুক্তির প্রথম তিন দিনে ছবিটির টিকিট বিক্রি হয়েছে ১৫৫ মিলিয়ন মার্কিন ডলারের।

চলতি বছরের সবচেয়ে বড় ওপেনিং উইকেন্ড কালেকশন এটি। কিন্তু সিনেমাটির এতো জনপ্রিয়তার পিছনে কারণ কী জানেন?

ছবিটি দেখে কেউ বলছে অবিশ্বাস্য কারুকার্য! আবার কেউ বলছে, কস্টিউম এবং প্রোডাকশন ডিজাইন এত নিঁখুত কাজ করেছে যা দর্শকদের এই অনুভূতি দিয়েছে যে, এরা সত্যিকারের বার্বি।

তাদের স্বপ্নের ঘর এবং তাদের পৃথিবী একদম জীবন্ত মনে হয়েছে। বার্বির প্রতি অতিরিক্ত ফ্যান্টাসির কারণে দর্শকদের মধ্যে একপ্রকার বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।