পাঠান থেকে শাহরুখ খানের পকেটে কত ঢুকল

গেল কয়েক মাস ধরে বলিউড ইন্ডাস্ট্রিতে আলোচিত নাম পাঠান সিনেমা। এই সিনেমায় অভিনয় করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। শাহরুখ খানের সিনেমার প্রতি দর্শকদের আগ্রহের কোন কমতি থাকে না।

তবে ‘জিরো’ ‌‌‌‌‌‌‌সিনেমাটি ফ্লপের পর যেমন মুষড়ে পরেছিলেন, তেমনি তিনি স্টারডোম থেকে হারিয়ে যেতে বসেছিলেন। কিন্তু চলতি বছর ‘পাঠান’ দিয়ে বাদশাহী ঢংয়েই ফিরেছেন বলিউড বাদশা।

শাহরুখ – দীপিকা জুটির এই ছবিটি বক্স অফিসে তুমুল ঝড় তুলে হাজার কোটি রুপির বেশি আয় করেছে। এই ছবির জন্য শাহরুখ খানের পকেটে কত রুপি ঢুকলো সেটা জানলে কিন্তু অবাকই হবেন?

তবে জেনে রাখা ভালো, যে যত বড় তারকা, তার পারিশ্রমিক তত বেশি। তারকাদের কোনো সিনেমা হিট হলেই পারিশ্রমিক বাড়িয়ে দেন তারা। তাই তো অনেক ভারতীয় অভিনেতার পারিশ্রমিক এখন ১০০ কোটি রুপিও ছাড়িয়ে গেছে।

আবার শুধু পারিশ্রমিক নয়, অনেক তারকা ছবির লভ্যাংশ থেকেও একটি অংশ নিয়ে থাকেন। তবে এর জন্য তারকারা তাদের পারিশ্রমিক কমিয়ে লভ্যাংশে অংশীদারিত নিয়ে থাকেন।

লভ্যাংশ নেওয়া তারকাদের মধ্যে রয়েছেন শাহরুখ খান। ‘পাঠান’ এর জন্য তিনি নিজের পারিশ্রমিক কমিয়ে লভ্যাংশের ৬০ শতাংশ নিয়েছেন। আর লভ্যাংশের এই অর্থের পরিমাণ প্রায় ২০০ কোটি রুপি।

ভারতীয় একাধিক গণমাধ্যমের তথ্য বলছে, ২৭০ কোটি রুপি বাজেটের এই পাঠান সিনেমাটি বক্স অফিস থেকে এ পর্যন্ত আয় করেছে প্রায় ১ হাজার ৫০ কোটি রুপি।

এর মধ্যে নিট আয় প্রায় ৬০৩ কোটি রুপি। নির্মাণ ব্যয় বাদ দিলে ‘পাঠান’ এর আয় দাঁড়ায় প্রায় ৩৩৩ কোটি রুপি। এর ৬০ শতাংশ প্রায় ২০০ কোটি রুপি ঢুকেছে শাহরুখ খানের পকেটে।

জানা গেছে, শুধু লভ্যাংশ নয়, পাঠান এর জন্য আলাদা পারিশ্রমিকও নিয়েছেন শাহরুখ খান। এই অংকটা মাত্র ৪০ কোটি রুপির মতো।

পারিশ্রমিক কম নিলেও লভ্যাংশের অংশ পেয়ে পাঠান থেকেই সবচেয়ে বেশি আয় করেছেন কিং খান। এর পরিমাণ প্রায় ২৪০ কোটি রুপি।

সামনে দর্শককে চমক দিতে আরও সিনেমা নিয়ে আসছেন বলিউড বাদশা। এর মধ্যে দক্ষিণি নির্মাতা অ্যাটলি কুমারের ‘জাওয়ান’ সিনেমায় দেখা যাবে শাহরুখকে।

তাছাড়া ২০২৪ সালে রাজকুমার হিরানির ছবি ‘ডাঙ্কি’তেও অভিনয় করছেন শাহরুখ। তবে এ সিনেমায় তার বিপরীতে কে অভিনয় করছেন তা জানা যায়নি।

তবে শাহরুখ খানের ভক্তদের প্রত্যাশা পাঠানের মতোই আসন্ন  সিনেমাগুলো হিট করবে কারণ শাহরুখ খানের অভিনয়ের দক্ষতা রয়েছে। যার প্রতিফলন তিনি আসন্ন সিনেমা গুলোতে ঘটাবেন।

 

Leave a Reply

%d