সেলুলয়েড

সোহাগ রেজার গানে কন্ঠ দিলেন নিশীতা বড়ুয়া

ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ সংগীত প্রতিযোগিতায় রানারআপ ও দেশের তরুণ প্রজন্মের খুব জনপ্রিয় শিল্পী এবং সিনেমায় প্লেব্যাকের বিশিষ্ট সংগীতশিল্পী নিশীতা বড়ুয়া ।

এই সংগীত শিল্পীর কন্ঠের আলাদা যাদুর স্পর্শে খুব সহজেই বিভিন্ন শ্রেণীর শ্রোতার হৃদয় জয় করে নিয়েছেন।

এবার বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার মো. তাজুল ইসলাম সোহাগ ওরফে সোহাগ রেজা’র লেখা গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় সংগীতশিল্পী নিশীতা বড়ুয়া।

“আকাশ নীলে মেঘের কোলে, মেঘের কোল আকাশ নীলে, কিসের আনা-গোনা, কোনসে ভুলে এই অকূলে বাড়ায় যাতনা”

বাংলাদেশ বেতার, ঢাকা কেন্দ্রে সম্প্রতি এমন কথা মালায় সাজানো এ গানটি রেকর্ড করা হয়। ভিন্ন ধাঁচের এই গানটিতে সুর করেছেন রুমন হায়াত, প্রযোজনা করেছেন মোস্তাফিজুর রহমান, সার্বিক নির্দেশনায় ছিলেন শ্যামল চৌধুরী।

 

ইতোমধ্যে দেশের ‘বাংলা সংগীতের কিংবদন্তী সঙ্গীত শিল্পী সামিনা চৌধুরী, সঙ্গীত শিল্পী আগুন, সঙ্গীত শিল্পী ফাতেমা তুজ জোহরা এবং তরুণ প্রজন্মের সঙ্গীশিল্পী রন্টি দাশ, রাজা বশীর, হুমায়রা বশীর, আফসানা রুনা, বাবু সরকার, স্বীকৃতি, প্রণব চক্রবর্তী পার্থ সহ অনেকেই। সম্প্রতি এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী নিশীতা বড়ুয়া আমার লেখা গানে কণ্ঠ দিয়েছেন— যা আমার জন্য খুবই আনন্দের ব্যাপার, আর শ্রোতাদের জন্য তো বটেই,’— বলেন মো. তাজুল ইসলাম সোহাগ।

গানটির দর্শক প্রিয়তার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে গীতিকার মো. তাজুল ইসলাম সোহাগ বলেন, “বাস্তবতার থিমে সহজ-সরল শব্দে গানটির কথাগুলোতে গায়কী, সুর ও ছন্দের মিশেলে ভিন্ন মাত্রা যুক্ত হয়েছে, যারা সুরেলা ঘারানার গান পছন্দ করেন তাদের মন ছুঁয়ে যাবে; এমনকি এগানটি সকল শ্রেণির শ্রোতাদের হৃদয়ে স্হান করে নিবে বলে আমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রিটিশ প্রধানমন্ত্রী কন্যার নৃত্য পরিবেশনা

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কন্যা আনুষ্কা লন্ডনে নেচে আলোচনার জন্ম […]

%d bloggers like this: