তবু কেন প্রদ্বীপ জ্বেলে রাখি?

আবিরের প্রথম ভাললাগা হল অনন্যা। প্রথম ভাল লাগাকে মানুষ কখনো ভুলতে পারে না, ভুলা যায় না। আবিরও এর ব্যতিক্রম নয়। যখনই পথে ঘাঁটে সুন্দরী রুপবতী ও গুনবতী রমনী দেখে ওদের মাঝে অনন্যাকে দেখতে পায় আবির ।

প্রেমের সঙা আবিরের অজানা। কথায় আছে জীবনে নাকি একবার প্রেম আসে। অনন্যার কথা মনে হলে আবিরের বুকের ভেতরটাতে কেমন যেন কম্পন শুরু হয়ে যায়।

অনন্যাই শুধু আবিরের প্রথম ভাললাগা কিন্তু এটা প্রতিষ্ঠিত সত্য নয়, এটা কেবল আবিরের মনের মাঝে প্রতিষ্ঠত সত্য।

কত যে অনন্যাকে আবির ভালোবাসে সেটা সে বুঝতে পারে যখন একা থাকে। অনন্যা তো এখনো জানেই না যে আবির তাকে কত ভালোবাসে। আবির অনন্যাকে গোপনে ভালোবাসে। তার গোপন ভালবাসা শুধু গোপনই থাকবে।

আবির জানে না অনন্যা আবিরের ভাললাগার কথা কোন দিন জানবে কিনা। তবুও অনন্যার আশায় পথপানে চেয়ে থাকে প্রতিক্ষণে, যদি আসে কোনদিন সেই সুখ পাখি।

নিজের অপ্রকাশিত কথাগুলো বুকের মধ্যে চেপে রেখে নিজে জ্বলেপুড়ে পাষান হয়ে থাকে আবির। ছাতক পাখির মত আশায় আশায় বছরের পর বছর কাটে তার।

আবিবের কল্পনায় তার প্রিয়তম অনন্যা

মনের কথাগুলো মনেই অব্যক্তই থেকে যায় আবিরের, কখনো বলা হয়নি অনন্যাকে আর এই জীবনে কোন দিন বলা হবেও না।

অনন্যার জন্য আবিরের নিখাদ ভালোবাসা হৃদয়ে জমে আছে। আবির জানে অনন্যা তার হয়ে আর কখনো আসবে না। অনন্যার সাথে আবিরের হৃদয়ের লেনাদেনা এপারেতে আর হবে না

কারণ অনন্যা ওপারে চলে গেছে। যেখান থেকে আর কোনদিন কেউ আসে না ফিরে। চিরতরে না ফেরার দেশে চলে গেছে অনন্য্য।

তবুও আবিরের অবুঝ মন অনন্যর আসার অপেক্ষায় বুক বেঁধে রাখে। প্রতি রাতে আবির প্রদ্বীপ জ্বেলে রাখে অনন্যার আগমনের প্রতীক্ষায়। এই প্রদ্বীপ আবির ছাড়া আর কেউ দেখে না।

এই প্রদ্বীপ অনন্যার প্রতীক্ষায় আবিরকে জাগ্রত রেখেছে বিগত ৮টি বছর। আবিরের বিশ্বাস অনন্যার আসার প্রতীক্ষায় এই প্রদ্বীপ আরো বহু বছর আবিরকে জাগিয়ে রাখবে। এই প্রদ্বীপ কেউ দেখে না, এটি অনন্যার জন্য আবিরের অন্তরের প্রদ্বীপ।

কলমে: হিমালয় আহমেদ 

২৯ এপ্রিল ২০১৫

৪৪/বি, দ্বিতীয় তলা,পূর্ব রাজাবাজার, পান্থপথ, ঢাকা।