আইপিএলে প্রীতি জিনতার ১২০ পরোটা

জনপ্রিয় ক্রীড়া বিষয়ক টিভি চ্যানেল স্টার স্পোর্টস। এই চ্যানেলে অনুষ্ঠানে উপস্থিত হয়ে মজার একটি ঘটনার স্মৃতিচারণ করেছেন পাঞ্জাব কিংসের যৌথ মালিক ও বলিউড সুপারস্টার প্রীতি জিনতা।

২০০৯ সালের কথা। সেবার দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হয়েছিল ক্রিকেটের সবচেয়ে অন্যতম জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএল। ওই টুর্নামেন্ট পাঞ্জাব দলের নাম ছিল কিংস ইলেভেন পাঞ্জাব।

প্রীতি জিনাতার ভাষায়, ‘ ওই আসরে প্রথমবার বুঝলাম ও দেখলাম ছেলেরা কত খায়। আমরা দক্ষিণ আফ্রিকা ছিলাম তাদের পরোটা ভালো হয়নি। তারপর আমি ক্রিকেটারদের পরোটা বানানো শেখানোর কথা জানাই।’’

এটা শুনে ক্রিকেটাররা বললো, আমি তাদের জন্য পরোটা বানাতে পারি। তখন তাদের বলেছিলাম, পরের ম্যাচে জয়ী হলে পরোটা তৈরি করব।

তারা সেই ম্যাচ জয় পেলে আমি ১২০টি আলু পরোটা বানাই। এরপর আমি আলু পরোটা বানানো বন্ধ করে দিয়েছিলাম।’ জানান প্রীতি জিনতা।

পাঞ্জাব কিংসের খেলোয়াড়দের সাথে প্রীতি জিনতা

‘কে ভেবেছিল, প্রীতি জিনতা নিজ দলের প্লেয়ারদের জন্য আলু পরোটা বানাবে? আামার মনে হয় তারা এরপর আলু পরোটা খাওয়া বন্ধ করে দিয়েছিল- সঞ্চালকের এমন প্রশ্নের পরে হাসির রোল উঠে যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। তিনি হাসতে শুরু করেন। হাসি না থামিয়ে বলেন, ‘ইরফান একাই ২০টি আলু পরোটা খেয়ে ফেলতেন।’

বলে রাখা ভালো, আইপিএলে সমাগম হয় বিশ্বের নামিদামি সব ক্রিকেট খেলোয়াড়রা। এটি এমনই এক প্রতিযোগিতা, যার অংশ হতে চান অধিকাংশ ক্রিকেটার।

এছাড়া এটি ভারতের ঘরোয়া ক্রিকেটারদের বিশ্ব তারকাদের থেকে শেখার ও তাদের সাথে ড্রেসিংরুম ভাগ করে নেয়ার সুযোগ করে দেয়।

আইপিএলের এসব আসরে মাঝে মাঝে কিছু মজার ঘটনা ঘটে। কিছু ঘটনার সঙ্গে জড়িত ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিকরাও। প্রীতি জিনতার ঘটনাও তেমন একটি ছিল।

তথ্যসূত্র: এনডিভি ও স্টার স্পোর্টস