সাকিবের নিষেধাজ্ঞায় কে কী বললেন?

ম্যাচ ফিক্সিং না করেও দুই বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন বিশ্বসেরা অলরাউন্ডার ও টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের নিষেধাজ্ঞায় ব্যথিত হয়েছেন বিশিষ্ঠজনরা। জানিয়েছেন প্রতিক্রিয়াও ।

অধিনায়ক হিসেবে মাশরাফী আর খেলোয়াড় হিসেবে সাকিব এই দুই জনের বিকল্প বাংরাদেশের ক্রিকেটে নেই : বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

দেশ ও বিদেশি গণমাধ্যমে কাজ করেন এমন সব বাংলাদেশিরা সাকিবের পক্ষে শক্ত হয়ে দাঁড়াবেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সাকিবের নেতৃত্বেই ২০২৩ সালে টিম বাংলাদেশ বিশ্বকাপের ফাইনালে খেলবে : মাশরাফি বিন মর্তুজা।

সাকিবকে ছাড়া মাঠে খেলতে হবে- এ কথা ভাবতেই কষ্ট হচ্ছে। আশা করছি, খুব দ্রুত একজন চ্যাম্পিয়নের মতোই ফিরবে সাকিব : মুশফিকুর রহিম।

১২ মাস সাকিবকে দলে পাব না, এটা ভাবাটাও কঠিন। কামনা করি সাকিব শক্তভাবেই ফিরবে : তামিম ইকবাল।

সাকিবের পাশে থাকা আমাদের সবার দায়িত্ব : মোহাম্মদ আশরাফুল।

সাকিবের অপরাধ অনুযায়ী শাস্তিটা বেশি। আশা করি আইসিসি তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে : ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

সব ক্রীড়ামোদি ও খেলোয়াড়দের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা। যদিও ঘটনাটা আসলে খুবই দুঃখজনক : পাকিস্তানের ধারাভাষ্যকার রমিজ রাজা।

এই যুগে খেলোয়াড়দের সবসময় জানানো হয় তারা কখন কী করতে পারবে ও কখন পারবে না। তাদের সবসময় সঠিক সময়ে রিপোর্ট করতে বলা হলেও সাকিব করেনি বিদায় শাস্তি পেয়েছে : ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

সাকিব মাঠে থাকছেন না এক বছর আর তাই তাকে মিস করবে ২২ গজ। মিস করবে কোটি ক্রিকেট ভক্ত। ফিরে আসবেন টাইগার ক্রিকেটের প্রাণ ভ্রমরা সাকিব আল হাসান। আর সেই অপেক্ষায় গোটা জাতি।

আরো দেখুন

Leave a Comment