শাহরুখ খানকেও কারাভোগ করতে হয়

শাহরুখ খানকেও কারাভোগ করতে হয়

শাহরুখ খানকে সিনেমার পর্দায় বহুবার কারাভোগ করার কথা সবাই জানলেনও ক্যারিয়ারের শুরুতে তার জেল খাটার কথা অনেকেই জানেন না। বলিউড বাদশাহ শাহরুখ খানও জেল খেটেছেন। এই কথা নিজেই ভক্তদের জানান কিং খান।

সম্প্রতি ডেভিড লেটারম্যানের সঞ্চালনায় নেটফ্লিক্সে ‘মাই নেক্সট গেস্ট নিডস নো ইন্ট্রোডাকশন’ অনুষ্ঠানে কারাগারে রাত কাটানোর কথা জানান তিনি।

শাহরুখ খানের ভাষায়, ওই সময় সামাজিক মাধ্যম, এত্ত টিভি চ্যানেল ও অনলাইন মাধ্যমও ছিল না। ছিল বলতে খবরের কাগজ আর ম্যাগাজিন।

আর যেহেতু সেসময় আমি বলিউডে একেবারেই নবগত নতুন তাই আমাকে নিয়ে প্রকাশিত যে কোনো ভুলভাল খবরে ভীষণ রেগে যেতাম। এমনই একটি খবরে আমি ভীষণ বিরক্ত হয়ে ছিলাম।

ওই ম্যাগাজিনের সম্পাদককে ফোন করে প্রশ্ন করে বসেছিলাম, ‘এই প্রতিবেদনটি কি আপনি লিখেছেন?’ তিনি আমাকে বোঝানোর চেষ্টা করেন, ‘এটা নেহাতই মজা, এতে রাগ করার কিছুই নেই’। আমি পাল্টা প্রশ্ন করি, ‘এটাকে আপনার মজার বিষয় মনে হচ্ছে?’ এরপরই আমি তার অফিসে গিয়ে তার সঙ্গে দুর্ব্যবহার করি।

কিন্তু যখন জেলে গেলাম, তখন আমি বুঝতে পারলাম, জায়গাটা কী অসম্ভব বিদঘুটে, দেখি একটি ছোট্ট কয়েদখানার মধ্যেই অসংখ্য মানুষের বাস। একেবারে নোংরা পরিবেশ। পরে পুলিশকে কখনো আর এম্নন হবে না বলে অনুরুধ করলে ছাড়া পাই।

তিনি বলেন, এরপর একদিন আমি শ্যুটিং করছিলাম। পুলিশ এসে খুব নমনীয়ভাবেই আমায় বলে, আপনাকে বেশ কিছু প্রশ্ন করার আছে। তারপরই আমায় জেলে খানায় রাখা হয়।

লেটারম্যানের ওই শোতে এসে আরও অনেক কথাই তুলে ধরেন শাহরুখ। যার ঝলক মিলেছে এর ট্রেলারে।

শাহরুখকে শেষবার দেখা গেছে আনন্দ এল রাই এর ‘জিরো’ ছবিতে। ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর থেকে আপাতত বড়পর্দা থেকে দূরেই রয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *