রাজশাহীতে সেভিয়র ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

রাজশাহীতে সেভিয়র ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

মেহেরিন মারজিয়া: দুস্থ ও কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভিয়র ফাউন্ডেশন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাজশাহীর মতিহার উপজেলার চর সাতবাড়িয়া এলাকায় রমজান উপলক্ষে এই খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

বিতরণ করা খাবারগুলোর মধ্যে চাল, ডাল, আলু, ভোজ্য তেলের মতো নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ছাড়াও ছোলা, ময়দা, পেয়াজ ও খেজুরও দেওয়া হয়েছে। কর্মহীন- দরিদ্র পরিবারগুলোর এক সপ্তাহের রমজানের খাবার নিশ্চিন্তে চলবে।

হতদরিদ্রদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিচ্ছেন স্বেচ্ছাসেবীরা

এছাড়াও চলমান করোনা মহামারির স্বাস্থ্য সুরক্ষার জন্য পরিবারের সকল সদস্যের জন্য মাস্ক ও সাবান সরবরাহ করেছে সেভিয়র ফাউন্ডেশন।

সেভিয়র ফাউন্ডেশনের সভাপতি সরকার শাহীন মাহমুদের তত্ত্বাবধায়নে ও সংগঠনটির স্বেচ্ছাসেবী স্মৃতি মন্ডলের সহযোগিতায় ফাউন্ডেশনের খাদ্য বিতরণ কর্মসূচীর উপ কমিটি হতদরিদ্র পরিবারগুলোর মধ্যে ৭ দিনের খাদ্য সামগ্রী বিতরণ করে।

এ বিষয়ে সেভিয়র ফাউন্ডেশনের সভাপতি বলেন, সম্প্রতি করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ায় ও চলমান লকডাউনের কারণে দেশের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে বিশেষ করে দিন মজুররা পরিবার নিয়ে চরম বিপাকে পড়েছেন। এসব মানুষের দুঃখ-দুর্দশা কিছুটা হলে ও লাঘব করার ক্ষুদ্র প্রয়াস নিয়েই এই খাদ্য সামগ্রী বিতরণ।

মহামারির কারণে অনুষ্ঠানে সশরীরে উপস্থিত হতে পারেননি সেভিয়র ফাউন্ডেশনের সহসভাপতি শাহিদুজ্জামান শোভন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল্লাহ। ঢাকা থেকে তারা জানান, সেভিয়র ফাউন্ডেশন সর্বদা দুঃসময়ে মানুষের পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ। আজকের ক্ষুদ্র প্রচেষ্টা অচিরেই বৃহৎ আকার ধারণ করবে বলে আশা প্রকাশ করেন তারা।

খাদ্য সামগ্রী বিতরণ করছেন সেভিয়র ফাউন্ডেশনের সভাপতি

এ সময় সাংগঠনিক সম্পাদক মশিউর রাকিক, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, স্বেচ্ছাসেবক ও অনুষ্ঠান উপ-কমিটির সদস্য রায়হানুল কবির স্বেচ্ছাসেবক নয়ন মাহমুদ ছাড়াও স্থানীয় বাসিন্দা নূরুজ্জামান নূর সেখানে উপস্থিত ছিলেন।

রমজানের খাদ্য সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন চর সাতবাড়িয়া এলাকার দুস্থ ও কর্মহীনরা। মহামারির কারণে তারা ঠিক মতো খাবার খেতে পারেন না বলে জানান।

উল্লেখ্য, দেশের বিভিন্ন জেলার তরুণরা সমাজ সেবামূলক এ সংগঠনটি প্রতিষ্ঠা করেছেন। রাজধানীসহ  সমাজের হতদরিদ্র এতিম ছিন্নমূল অসহায় মানুষদের সহায়তা করে যাচ্ছে সেভিয়র ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *