রাজশাহীতে এতিম শিশুদের ইফতার করালো সেভিয়র ফাউন্ডেশন

রাজশাহীতে এতিম শিশুদের ইফতার করালো সেভিয়র ফাউন্ডেশন

অনামিকা মির্জা: স্বাস্থ্যবিধি মেনে রাজশাহীর একটি এতিমখানার শিশুদের ইফতার করিয়েছে সেভিয়র ফাউন্ডেশন রাজশাহী জেলা শাখা।

শুক্রবার (২৩ এপ্রিল) শহরের বিনোদপুর এলাকার দেওয়ান মোহাম্মাদিয়া হাফেজিয়া কারিয়ানা লিল্লাহ বোডিং এতিমখানা মাদ্রাসার প্রায় অর্ধশত শিশুদের স্বাস্থ্যসম্মত ইফতার করানো হয়।

এছাড়াও চলমান করোনা মহামারিরতে সচেতনামূলক কাজের অংশ হিসেবে মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদীও বিতরণ করা হয়।

সংগঠনটির নিজস্ব তত্ত্বাবধায়নে ও স্বেচ্ছাসেবীদের সহযোগীতায় আয়োজিত ইফতার মাহফিলে সেভিয়র ফাউন্ডেশন এর সভাপতি সরকার শাহীন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মশিউর রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা উপস্থিত ছিলেন।

এতিম শিশুদের সাথে সেভিয়র ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠান উপ-কমিটির আহবায়ক নয়ন মাহমুদ, সমন্বয়ক নাসিম রাজ, যুগ্ম সমন্বয়ক ইমরান মাহমুদুল, অনিক মাহমুদ, আশিক রহমান, সদস্য রায়হানুল কবির, মিনহাজুল ইসলাম, উজ্জ্বল হোসেন, নয়ন দেওয়ান, সজিব হোসেন প্রমুখ।

এছাড়া স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন সাখাওয়াত হোসেন শুভ, নুরুজ্জামান নূর প্রমুখ।

এ বিষয়ে ফাউন্ডেশনের সভাপতি সরকার শাহীন মাহমুদ বলেন, সেভিয়র ফাউন্ডেশন সবসময় অসহায়, এতিম ও দুস্থ মানুষদের পাশে থাকবে। করোনা মহামারির কারণে সবাই নিজ নিজ বাড়িতে থাকলেও এতিম শিশুদের যাওয়ার তেমন কোন জায়গা নেই।

এছাড়াও অনেক সময় দেখা যায় রমজানে মাদ্রাসার এতিম শিশুরা ভাল ও উন্নতমানের ইফতারও করতে পারে না। তাই তাদের একদিন ভাল ইফতার করানোর জন্যই আমাদের এই ক্ষুদ্র আয়োজন। এমন কার্যক্রম চলমান থাকবে বলেও যোগ করেন তিনি।

সেভিয়র ফাউন্ডেশনের সভাপতি শাহীন মাহমুদসহ রাজশাহী জেলা শাখার স্বেচ্ছাসেবীরা

এদিকে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হন সেভিয়র ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহিদুজ্জামান শোভন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল্লাহ।

যৌথভাবে ভার্চুয়াল বক্তব্যে তারা বলেন, ইফতারের পাশাপাশি সেহরিতেও সুবিধাবঞ্চিতদের পাশে থাকতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেভিয়র ফাউন্ডেশন। একইসাথে রাজশাহী জেলা শাখার স্বেচ্ছাসেবীদের ধন্যবাদও জানান সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক।

এর আগেও রাজধানীতে এতিম শিশুদের জন্য আহারের আয়োজন করেছে সেভিয়ার ফাউন্ডেশন কর্তৃপক্ষ। দেশের মানুষকে সেবা দেয়া প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে সেভিয়র ফাউন্ডেশনের তরুণ স্বেচ্ছাসেবীরা।

উল্লেখ্য, দেশের বিভিন্ন জেলার তরুণরা সমাজ সেবামূলক এ সংগঠনটি প্রতিষ্ঠা করেছেন। “জাগ্রত অভিযাত্রী” স্লোগানকে ধারণ করে সমাজের হতদরিদ্র, এতিম, ছিন্নমূল, অসহায় মানুষদের সহায়তা করে যাচ্ছে সেভিয়র ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *