যেভাবে বুঝবেন প্রেমিকা মিথ্যা বলছে

Boy With His Girlfriend

মিথ্যা বলাটা এখন কোনও ব্যাপারই নয়। যে প্রেমিকাকে নিয়ে এতো মাতামাতি, সেই প্রেমিকাও মাঝে মাঝে মিথ্যার আশ্রয় নেয়। সাদাসিদা প্রেমিক সেই মিথ্যে ধরতে পারে না। তাই প্রেমিকা মিথ্যা বলছে কি না জানতে হলে, তার আচরণ লক্ষ্য করতে হবে সজাগ চোখে। নিচে মিথ্যাবাদী প্রেমিকা চেনার কয়েকটি উপায় দেওয়া হলো –

প্রেমিকার চোখের দিকে চেয়ে থাকুন। সে মিথ্যা বলছে কি না জানতে পারবেন মণির নড়াচড়া দেখে। কোনও প্রশ্নের উত্তরে যদি নজর সরিয়ে নেয়, জানবেন সে কথা মিথ্যা হলেও হতে পারে। মণি সরিয়ে নেওয়ার কারণ বিবেক দংশন। আপনার চোখে চোখ রেখে কথা বলার হিম্মত পাচ্ছে না। মাথাও অন্য দিকে ঘুরিয়ে নিয়েছে। আত্মবিশ্বাস হারিয়ে ফেলছে।

চতুর মেয়ে হলে চোখের দিকে তাকিয়েই মিথ্যা বলতে পারবে। সেক্ষেত্রে জানবেন, আগে থেকেই উত্তর সাজিয়ে রাখা ছিল আপনার প্রেমিকার। সে এতটাই চতুর, যে আগে থেকে প্রশ্ন আঁচ করেছে। সেই মতো উত্তরও আগে থেকেই ঠিক করা। তবে সিলেবাসের বাইরে প্রশ্ন করলে, চাপে পড়ে যেতে পারে আপনার প্রেমিকা। তখন সেই মুহূর্ত সে টপিক পালটানোর চেষ্টা করবে বা অন্য কোনও কাজে মেতে উঠবে। ফাঁকতালে উত্তর গুছিয়ে নেবে সে। আপনি ধরতেও পারবেন না সেই চালাকি।

মিথ্যা বলার সময় বড্ড বেশি ছটফট করতে থাকবে আপনার প্রেমিকা। তার হাত-পা শক্ত হয়ে যাবে। শরীর আপনার সামনে থাকলেও শারীরিক ভঙ্গিমা বেশ আলুথালু থাকবে।

একই কথা বারংবার বলার সমস্যা তৈরি হবে তার। সেই সঙ্গে তোতলাতে থাকবে। কথা ভালোভালে মুখ থেকে ছাড়তে পারবে না। এমনকি মুখও শুকিয়ে যেতে পারে।

লক্ষ্য করবেন কথা বিশ্বাস করছেন না দেখে কপালে বিন্দু বিন্দু ঘাম উপস্থিত হবে। নিজের প্রতি বিশ্বাস আরও কমতে থাকবে। আর এ পাশ ওপাশ তাকিয়ে মনোযোগ অন্য দিকে নেওয়ার চেষ্টা করবে।

মিথ্যা বলতে গিয়ে অনেক সময় হাত দিয়ে মুখ ঢেকে ফেলবে সে। কণ্ঠের ধ্বনী স্বাভাবিকের চেয়ে বেড়ে যাবে। স্বাভাবিকভাবে কথা বলার চেয়ে কয়েক গুন বেশি শোনা যাবে।

তার কথাবার্তায় অসংলগ্নতা স্পষ্ট হতে থাকবে। কথা বলছে এক বিষয়ে আর বার বার অন্য প্রসঙ্গে চলে আসবে।

আরো দেখুন

Leave a Comment