পথ চলায় সেভিয়র ফাউন্ডেশন

পথ চলায় সেভিয়র ফাউন্ডেশন

সব্যসাচী রুহানি: জাগ্রত অভিযাত্রী স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভিয়র ফাউন্ডেশন। এ প্লাটফর্ম ব্যবহার করে গত এক বছর ধরে দেশের নানান প্রান্তের একঝাঁক তরুণ দেশ সেবার কাজ করে যাচ্ছে।

সেভিয়র ফাউন্ডেশনের কার্যক্রমের মধ্যে রয়েছে, গরিব অসহায় ও দুস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা, মেধাবী ছাত্র-ছাত্রীদের সহায়তা, রোগীর সেবা, দূর্ঘটনায় মৃত্যুবরণকারী অস্বচ্চল পরিবারকে আর্থিক সহায়তা করা।

এছাড়াও কন্যাদায়গ্রস্তদের বিয়ে ও আত্মকর্মসংস্থানে সহযোগিতা প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি, বছরব্যাপী রচনা, কিরাত, আজান, হাম্দ-নাত, দেশাত্মবোধক গানসহ অন্য বিষয়ে প্রতিযোগিতার আয়োজন, ছাত্র, যুবক, শ্রমিক ও সাংস্কৃতিক বিভাগের মাধ্যমে খেলাধুলার আয়োজন।

আরো আছে বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, স্বাধীনতায় জীবনদানকারীদের জন্য ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য মসজিদ প্রেগোডা ও মন্দিরে দোয়া ও প্রার্থনা করা।

সেভিয়ার ফাউন্ডেশনের উদ্যোগে এতিমদের নৈশভোজের আয়োজন

কার্যক্রমের মধ্যে আছে বীর মুক্তিযোদ্ধাদের উপহার প্রদান, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের গৃহসংস্কার ও নির্মাণে সহযোগিতা করা, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা, সন্তানদের শিক্ষা উপকরণ প্রদানসহ নানান ধরনের কর্মসূচি।

অনাথ ও এতিম শিশুদের মাঝে নৈশ ভোজের আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভিয়র ফাউন্ডেশন।

সংগঠনটির খাদ্য বিতরণ কর্মসূচি আজকের রিযিক টিম প্রায় ৭০ জন অনাথ ও এতিম শিশুদের খাবারের আয়োজন করে।

১৯ মার্চ (শুক্রবার) রাজধানীর তেজগাঁওয়ের হযরত পন্থীশাহ (রহ.) কাসেমুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শাহীন মাহমুদ সহ-সভাপতি শাহিদুজ্জামান শোভন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল্লাহ।

এ সময় সেভিয়র ফাউন্ডেশনের সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান কমিটির সভাপতি শাহিন মাহমুদ বলেন, সমাজ সেবার লক্ষ্য নিয়ে সেভিয়র ফাউন্ডেশন গঠিত হয়েছে। এটির কার্যক্রম শুধু ঢাকা মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বাংলাদেশের যে কোনো অঞ্চলের অসহায়, দরিদ্র ও বিপদগ্রস্ত মানুষদের পাশে দাড়াবে সেভিয়র ফাউন্ডেশন।

সেভিয়ার ফাউন্ডেশনের কর্মীরা

সেভিয়র ফাউন্ডেশনের অন্যতম সহপ্রতিষ্ঠা ও বর্তমান কমিটির সহ-সভাপতি শাহিদুজ্জামান শোভন বলেন, সমাজের ছিন্নমূল, ভাসমান, অসহায় বিধবা ও দরিদ্র মানুষের ভরসার স্থল হিসেবে পরিণত হবে সেভিয়র ফাউন্ডেশন। এই জন্য যা যা করার প্রয়োজন সবই আমরা করছি। আশা করি খুব শীঘ্রই ব্যাপকভাবে এর কার্যক্রম শুরু করতে পারবো।

সেভিয়র ফাউন্ডেশনের সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল্লাহ বলেন, সেভিয়র ফাউন্ডেশন আন্তর্জাাতিকভাবেও কাজ করবে। বাংলাদেশের মধ্যে যে অঞ্চলের মানুষ সবচেয়ে বেশি অবহেলিত ও অসহায় তাদের দিকে আগে নজর দেবে সেভিয়র ফাউন্ডেশন। এর পর ধাপে ধাপে কার্যক্রম প্রসারিত করা হবে।

এছাড়াও সেভিয়র ফাউন্ডেশনের ঢাকা মহানগর ও কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মনিরুজ্জামান, মাসুদ রানা, ওমর শাহ, খন্দকার আসিফুল হক, আশিকুজ্জামান খন্দকার, রিয়াজ তারিফশাহনূর আলম মিঠু,জাকির হোসেন, আবু রায়হান সরকার, এফ এম মাইনুদ্দিন আহমেদ রনি ও আতাউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *