কলমের দাম কোটি টাকা, জেনে নিন বিশ্বের দামি পাঁচ কলমের বৃত্তান্ত

Most Valuable Pen in this World

কলম নিয়ে অনেকেরই প্যাশন থাকে। অনেকেই ১০০, ২০০ বা নিদেনপক্ষে ৫০০ টাকায় কলম কেনেন। তবে একটি কলমের দাম যদি কয়েক কোটি টাকা হলে চোখ কপালে উঠবে! এমনও কলম আছে যেগুলোর দাম শত বা হাজারে নয়, কোটিতে। এমনই পাঁচটি বহুমূল্য কলম সম্পর্কে এ আয়োজন।

Second Valuable Pen in the World

মন্তেগ্রাপ্পা তিবালদি ফুলগর নকটারনাস:

কলমটির প্রস্তুতকারক সংস্থা ইতালির মন্তেগ্রাপ্পা। ৯০০ কালো হীরা ও ১০০ চুনিখচিত কলমটির দাম প্রায় ৫৫ কোটি টাকা। এটিই বিশ্বের সবচেয়ে দামি কলম।

দ্য অরোরা ডায়ামান্টে:

দাম ১০ কোটি টাকা। প্রস্তুতকারক সংস্থা ইতালির অরোরা। বিশুদ্ধ প্ল্যাটিনামের তৈরি এই কলমে রয়েছে ১,৯১৯টি ডি বিয়ার্স ডায়মন্ড। নিবটি ১৮ ক্যারোট সোনা দিয়ে তৈরি।

Third valuable Pen of this World

মঁ ব্লাঁ মিস্ট্রি মাস্টারপিস:

ভ্যান ক্লিফ অ্যান্ড আরপেলস ও মঁ ব্লাঁ সংস্থা যৌথ উদ্যোগে তৈরি করে কলমটি। মোট ৯টি কলম তৈরি করেছে সংস্থা দুটি। যেগুলো তিনটি চুনি, তিনটিপান্না, তিনটি নীলকান্ত মণি দিয়ে তৈরি। এক একটি কলমের দাম সাড়ে ৪ কোটি টাকা।

Fourth Valuable Pen Of this World

কারান ডি’এস-লা মর্ডানিস্টা ডায়মন্ডস পেন:

এটি লিমিটেড এডিশন ফাউন্টেন পেন। সম্পূর্ণ হাতে তৈরি কলমের নিবে রয়েছে ১৮ ক্যারাট রোডিয়াম কোটেড গোল্ড। গায়ে রয়েছে ৫ হাজার ওয়েসেলটন ডায়মন্ড ও ২০ ক্যারাট প্রিমিয়াম রুবি বা চুনি। প্রস্তুতকারক সংস্থা জেনিভার কারান ডি’ এস। দাম ১ কোটি ১ লাখ টাকা।

Fifth Expensive Pen In this World

মঁ ব্লাঁ-প্রিন্স রেইনিয়ার লিমিটেড থ্রি এডিশন ৮১:

কলমটির দাম ১ কোটি ৭ লাখ টাকা। পেনের বডি ১৮ ক্যারাট সোনা-রুপার সঙ্কর ধাতু বা হোয়াইট গোল্ড দিয়ে তৈরি। রয়েছে ৯৯৬ উচ্চমানের হীরা। নকশা তৈরিতে ব্যবহার হয়েছে ৯২টি চুনি।

আরো দেখুন

Leave a Comment